আন্তর্জাতিক

মদিনায় বাসে আগুন লেগে নিহতদের ১১ জনই বাংলাদেশি


সিনিউজ: সৌদি আরবের মদিনা শহরে একটি যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ হয়ে নিহত ৩৬ জনের মধ্যে ১১ জনই বাংলাদেশি। প্রাথমিক তদন্তের পর কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছেন। তবে নিহতদের দেহ আগুনে পুড়ে বিকৃত হয়ে যাওয়ায় তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। ডিএনএ পরীক্ষার মাধ্যমে তাদের পরিচয় নিশ্চিত হওয়ার পর নিহতের তালিকা প্রকাশ করা হবে।

শনিবার (১৯ অক্টোবর) সৌদি আরবের জেদ্দায় অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট অফিস এ তথ্য জানিয়েছে।

কনস্যুলেট অফিস সূত্র জানায়, শনিবার সৌদি আরবের সড়ক দুর্ঘটনা নিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিবের কাছে একটি প্রতিবেদন পাঠায় জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট।

এতে বলা হয়, গত ১৬ অক্টোবর মদিনায় যে বাস দুর্ঘটনা ঘটেছে, সেখানে ৪০ জন যাত্রী ছিলেন। বাসটি মদিনা থেকে মক্বা যাচ্ছিল। বাস দুর্ঘটনায় নিহত হন ৩৬ জন। এতে আহত হয়েছেন ৪ জন। বাসে ১৩ জন বাংলাদেশি ছিলেন। তবে ১৩ জনের মধ্যে ২ জন বাংলাদেশি মদিনা নেমে যান। বাকিরা বাসের অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে মারা যান।

সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, যান্ত্রিক ত্রুটিতে চলন্ত বাসে হঠাৎ আগুন লেগে গেলে যাত্রীদের শরীর পুড়ে ছাই হয়ে গেছে। এ কারণে তাদের শনাক্ত করা কঠিন হয়ে পড়েছে। ডিএনএ টেস্টের মাধ্যমে তাদের পরিচয় নিশ্চিত করা হবে।

গত ১৬ অক্টোবর মদিনা থেকে ১৯০ কিলোমিটার দূরে এই বাস দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহতের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সৌদি পররাষ্ট্রমন্ত্রী ড. ইব্রাহিম বিন আব্দুল আজিজ আল আসফের কাছে পাঠানো এক শোক বার্তায় গভীর শোক প্রকাশ করেছেন তিনি।

সিনিউজ ডেস্ক

0 Comments

Please login to start comments