আন্তর্জাতিক

প্রতিবেশী রাষ্ট্রগুলোর মধ্যে বন্ধুত্বে বাংলাদেশ অগ্রাধিকার: ভারতের রাষ্ট্রপতি


সিনিউজ: ভারত-বাংলাদেশের প্রকল্পগুলো দু’দেশের সমৃদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তিনি বলেছেন, প্রতিবেশী রাষ্ট্রগুলোর মধ্যে সম্পর্কের ক্ষেত্রে বাংলাদেশ অগ্রাধিকার পাবে।

শনিবার (৫ অক্টোবর) বিকেলে ভারতের নয়াদিল্লীতে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটির রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন।

সাক্ষাৎ শেষে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন কর্মসূচিতে যোগদানে বাংলাদেশ সফরের জন্য ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে আমন্ত্রণ জানিয়েছেন।

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বিভিন্ন খাতে বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করে বলেন, বাংলাদেশ উন্নয়নের একটি রোল মডেল।

পররাষ্ট্র সচিব ভারতের রাষ্ট্রপতির উদ্ধৃতি দিয়ে বলেন, বাংলাদেশ বিভিন্ন আর্থ-সামাজিক খাতে চমৎকার অগ্রগতি অর্জন করেছে। এটি এখন উন্নয়নের একটি রোল মডেল।

সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী এবং মুখ্য সচিব মো. নজিবুর রহমান উপস্থিত ছিলেন।

সিনিউজ ডেস্ক

0 Comments

Please login to start comments