জাতীয়

নার্সিং পেশায় আসতে আর কোনো বাধ্যবাধকতা থাকবে না: প্রধানমন্ত্রী


সি নিউজ ডেস্ক : ‘সকলের সুস্থতা নিশ্চিতকল্পে স্বাস্থ্যসেবা অধিকার-শেখ হাসিনার অঙ্গীকার’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ ও জাতীয় পুষ্টি সপ্তাহ এর উদ্বোধনী অনুষ্ঠানে নার্সিং পেশায় আসতে কোনো বাধ্যবাধকতা থাকা উচিৎ না বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমাদের বোধহয় এডুকেশন সিস্টেমে সমস্যা। ইতিমধ্যে আমি এখানে বসে বসে আমাদের স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। এটার ব্যাপারে যদি কোনো আইন বা নীতিমালা বা কোনো কিছু মানে শিথিল করেও করতে হয়, আমরা তা করে দিব। কিন্তু শিক্ষাটাকে আমি গুরুত্ব দিতে চাই।’

প্রধানমন্ত্রী  আরও বলেন, ‘বতমানে আমাদের একটা সমস্যা রয়েছে যে, আমাদের নার্সিংয়ে কেউ যদি আসতে চায় তাকে সায়েন্স স্টুডেন্ট হতে হবে। ইতিমধ্যে এ ব্যাপারে আমি নির্দেশ দিয়েছি কোনো বাধ্যবাধকতা থাকা উচিত না। নার্সিং পড়ার সময় সায়েন্সের যে সাবজেক্ট যতটুকু প্রয়োজন, এটা ওই নার্সিং এডুকেশনের যে কারিকুলাম সেখানেই সংযুক্ত করতে হবে।’

বর্তমান সরকারের আমলে স্বাস্থ্যখাতের সাফল্যের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ অর্জন করেছে সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য-এমডিজি অ্যাওয়ার্ড, সাউথ সাউথ অ্যাওয়ার্ড ও গ্যাভি অ্যাওয়ার্ডের মতো আন্তর্জাতিক পুরস্কার।

সিনিউজ ডেস্ক

0 Comments

Please login to start comments