অন্যদের বিপদ থেকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পর্শে স্কুলছাত্রী নিহত


সিনিউজ, মাদারীপুর: মাদারীপুরের শিবচরে অন্যদের বিপদ থেকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পর্শে মারিয়া আক্তার (১৩) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে। মঙ্গলবার সকালে শিবচর পৌর এলাকার সালেহ আদর্শ উচ্চবিদ্যালয়ে এ ঘটনা ঘটে। নিহত মারিয়া ওই স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রী। নিহত মারিয়া পূর্ব শামাইল গ্রামের ইব্রাহিম বেপারীর মেয়ে। স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার সকালে মারিয়া আক্তার স্কুলে গিয়ে বিদ্যালয়ের নির্মাণাধীন একটি ভবনের তৃতীয় তলায় ওঠে। ওই পাকা ভবনের একটি জানালার পাশে একটি বিদ্যুতের তারে দুটি ইট বাঁধা দেখতে পায়। ওই তারের নিচ দিয়ে শিবচর পৌর এলাকার একটি ব্যস্ততম পাকা রাস্তা।

ওই রাস্তা দিয়ে নিজ স্কুলের শিক্ষার্থী ও সরকারি বরহামগঞ্জ কলেজসহ পার্শ্ববর্তী বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যাতায়াত করে। তাই ইট দুটি যে কোনো সময় ছিঁড়ে গিয়ে যে কোনো দুর্ঘটনা ঘটতে পারে।

এ কারণে ইট দুটি খুলে ফেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনতলা থেকে নিচে পড়ে গুরুতর আহত হয় সে। বিদ্যালয়ের সহপাঠী ও শিক্ষকরা তাকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

কিন্তু কর্তব্যরত ডাক্তাররা তার অবস্থা আশংকাজনক বলে ফরিদপুর মেডিকেলে প্রেরণ করেন। সেখানে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মো নানু মিয়া জানান, নিহত মারিয়া একজন ভালো ক্রীড়াবিদ ছিল। আজ মঙ্গলবার স্কুল পর্যায়ে গ্রীষ্মকালীন খেলা ছিল। এ কারণে মারিয়া ৯টায় বিদ্যালয়ে আসে। বিদ্যালয়ের আরও দুই বান্ধবীকে নিয়ে ঘুরতে ঘুরতে নির্মাণাধীন ভবনের তৃতীয় তলায় ওঠে। আর সেখানে বিদ্যুৎ লাইনের তারে বাঁধা ইট ছুটাতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

শিবচর থানার ওসি আবুল কালাম মিয়া জানান, এ ব্যাপারে কোনো অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিনিউজ ডেস্ক

0 Comments

Please login to start comments