• Login / Register
  • ব্যবসায়-বাণিজ্য

    ঢাকা-শারজাহ ফ্লাইট শুরু ইউএস-বাংলার

    সংযুক্ত আরব আমিরাতের শারজাহতে ফ্লাইট শুরু করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। রোববার (৩০ জানুয়ারি) রাত ৯টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এ ফ্লাইট শুরু হয়।

    ফ্লাইট উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইউএস-বাংলা এয়ারলাইন্সের পরিচালক (কাস্টমার সার্ভিস) একেএম জুনায়েদ, ফ্লাইট অপারেশন্সের পরিচালক ক্যাপ্টেন নূর উদ্দিন আল মাসুদ।

    আরও ছিলেন- এয়ারলাইন্সটির মহাব্যবস্থাপক (অপারেশন্স) জুলফিকার আলী, মহাব্যবস্থাপক (কাস্টমার সার্ভিস) ইমরান আহমেদ ও একে আজাদসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।প্রাথমিকভাবে সপ্তাহে ছয়দিন ঢাকা-শারজাহ রুটে ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। দেশটিতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের প্রত্যাশা অনুযায়ী এই সিদ্ধান্ত নিয়েছে এয়ারলাইন্সটি।

    কোভিড-১৯ এ নির্দেশিত সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে শনিবার ছাড়া সপ্তাহের প্রতিদিন ঢাকা থেকে রাত ৯টায় ছেড়ে সরাসরি শারজাহতে স্থানীয় সময় রাত ১২টা ৩০ মিনিটে পৌঁছাবে ফ্লাইট।

    অপরদিকে শারজাহ থেকে ঢাকার উদ্দেশ্যে মঙ্গল, বুধ ও শুক্রবার স্থানীয় সময় রাত ১টা ৩০ মিনিটে ছেড়ে আসবে এবং ঢাকায় সকাল ৮টায় অবতরণ করবে। এছাড়া সোম, বৃহস্পতি ও শনিবার রাত ১টা ৩০ মিনিটে শারজাহ থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসবে ফ্লাইট এবং সকাল ৮টায় চট্টগ্রামে অবতরণ করবে।

    ইউএস-বাংলা ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে শারজাহ রুটে ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে এয়ারলাইন্সটির বহরে ৬টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ সহ মোট ১৬টি এয়ারক্রাফট রয়েছে।

    এছাড়া দুবাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালে, ভারতের চেন্নাই, কলকাতা এবং চীনের গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। মহামারির কারণে ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা সাময়িকভাবে বন্ধ রয়েছে।

    Leave A Comment