• Login / Register
  • আন্তর্জাতিক

    সোমবার থেকে স্কুল খুলছে দিল্লিতে

    ভারতের দিল্লিতে স্কুল, কলেজ, কোচিং ইনস্টিটিউটসহ সবধরনের শিক্ষা-প্রতিষ্ঠান আগামী সোমবার (৭ ফেব্রুয়ারি) থেকে খুলে দেওয়া হচ্ছে। আজ, শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দিল্লি সরকারের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। খবর এনডিটিভির।

    দিল্লির দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ) আরও জানিয়েছে, জিম, সুইমিং পুল এবং স্পা সেন্টারগুলোও পুনরায় চালু হবে আগামী সপ্তাহ থেকে।

    রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া বলেছেন, প্রথম ধাপে ৭ ফেব্রুয়ারি নবম থেকে দ্বাদশ শ্রেণীর কার্যক্রম চালু হবে। তবে শিক্ষকদের মধ্যে যারা করোনার টিকা নেননি তারা ক্লাস নিতে পারবেন না। অন্যদিকে, নার্সারি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ক্লাস চালু হবে আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে।

    জানা গেছে, অফিসে শতভাগ লোক উপস্থিত থাকতে বলা হয়েছে এবং প্রতিষ্ঠানের গাড়ির চালকদেরও অবশ্যই মাস্ক পড়তে হবে।

    কেন্দ্রীয় সরকারের করোনাভাইরাসের সংক্রমণ কমে যাওয়ার তথ্য প্রদানের পর পুরনায় শিক্ষা প্রতিষ্ঠান চালু করার সিদ্ধান্ত নিলো দিল্লি রাজ্য সরকার।

    গত বছর মার্চ মাস থেকে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় দিল্লিতে বন্ধ ঘোষণা করা হয় সবধরনের শিক্ষা প্রতিষ্ঠান। তারপর থেকেই বিদ্যালয়গুলো বন্ধই ছিল। সম্প্রতি স্কুল খোলার সিদ্ধান্ত নিয়েছে ভারতের পশ্চিমবঙ্গসহ একাধিক রাজ্য। এতদিন পর্যন্ত দিল্লির স্কুলগুলোয় কেবল নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস চালু ছিল। সোমবার থেকে পুরোপুরি খুলে যাবে স্কুল।

    ডিডিএমএ-র বৈঠকে সভাপতি ছিলেন লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল। বৈঠকে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকা দেওয়ার ব্যাপারেও জোর দেওয়া হয়।

    এদিকে, নাইট কারফিউ-এর ক্ষেত্রে এক ঘণ্টা সময় কমিয়ে আনা হয়েছে। এখন রাত ১১ টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ জারি থাকবে দিল্লিতে। আগে ছিল রাত ১০ টা থেকে ভোর ৫টা পর্যন্ত।

    Leave A Comment