• Login / Register
  • বিনোদন

    প্রকাশ হচ্ছে মুহাম্মদ জাফর ইকবালের লেখা গান

    তরুণ নির্মাতা আবু রায়হান জুয়েলের প্রথম চলচ্চিত্র ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। প্রখ্যাত লেখক মুহাম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে সরকারি অনুদানে নির্মিত হচ্ছে এটি।

    ছবিটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন নায়িকা পরীমনি ও নায়ক সিয়াম আহমেদ। ইতোমধ্যে ছবিটির কাজ শেষ হয়েছে। এখন মুক্তির অপেক্ষায়।

    এদিকে মুক্তির আগেই নতুন এক খবর দিলেন নির্মাতা। ছবিটিতে একটি গান লিখেছেন প্রখ্যাত লেখক মুহাম্মদ জাফর ইকবাল। এর আগে কখনো তিনি কোনো গান লিখেননি।

    বিষয়টি নিয়ে নির্মাতা জুয়েল বলেন, ‘ছবিতে একটি অংশ ছিল যেখানে বাচ্চারা দুষ্টুমি করে গোসল করার সময়। আমি সে অংশটি নিয়ে স্যারের সাথে আলোচনা করি। আমি বলি এখানে একটি গান হলে ভালো লাগতো! স্যারকে আমি এই অংশটুকুর জন্য একটি গান লিখে দেওয়ার জন্য অনুরোধ করি।

    স্যার আমার কথা শুনেই হেসে বললেন আমি কখনো গান লিখিনি। তবে তোমার জন্য চেষ্টা করে দেখতে পারি। অবশেষে স্যার গানটি লিখলেন।’

    ‘আয় আয় সব তাড়াতাড়ি, সাবান-পানি ঢেলে গড়াগড়ি’ শিরোনামের গানটির সংগীত পরিচালনা করেছেন ইমন চৌধুরী। এতে কণ্ঠ দিয়েছে দশজন শিশু। গানটি শিগগির প্রকাশ হবে।

    নির্মাতা জানান, আগামী মার্চ মাসে ছবিটি সেন্সরে জমা দেয়া হবে।

    সিয়াম-পরীমনি ছাড়াও ছবিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মুনিরা মিঠু, কচি খন্দকার, আশিষ খন্দকারসহ ১৮ জন শিশুশিল্পী। ২০১৮-১৯ অর্থবছরের সরকারি অনুদানে নির্মিত হচ্ছে সিনেমাটি।

    প্রথমে চলচ্চিত্রটির নাম ছিল ‘নসু ডাকাত কুপোকাত’। পরে নাম পরিবর্তন করে রাখা হয় ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। এর চিত্রনাট্য রচনা করেছেন জাকারিয়া সৌখিন।

    Leave A Comment