• Login / Register
  • আন্তর্জাতিক

    কোকেন সেবনে আর্জেন্টিনায় ২০ জনের মৃত্যু

    আর্জেন্টিনায় কোকেন সেবনের পর কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৭৪ জন। ধারণা করা হচ্ছে ওই কোকেনে বিষাক্ত কোনো পদার্থের মিশ্রন ছিল। কর্তৃপক্ষ এই ঘটনা তদন্ত করছে। খবর আল জাজিরার।

    ওই কোকেনের মধ্যে কী ধরনের পদার্থ মেশানো হয়েছে সে বিষয়ে অভিযান শুরু হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় যারা এ ধরনের মাদক কিনেছেন তা ফেলে দেওয়ার জন্য লোকজনকে সতর্ক করেছে কর্তৃপক্ষ।

    দেশটিতে কোকেন পরিবহন এবং বিক্রি এখনও অবৈধ। এছাড়া ব্যক্তিগত ব্যবহারকেও অপরাধ হিসেবে গণ্য করা হয়।

    বুয়েনোস এয়ার্স প্রদেশের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সেরজিও বার্নি গত বুধবার বলেন, বিষাক্ত পদার্থ মিশ্রিত কোকেন খুঁজে বের করার চেষ্টা করছে কর্তৃপক্ষ।

    যে কোকেন খেয়ে ২০ জনের মৃত্যু হয়েছে তার নমুনা বিশ্লেষণের জন লা প্লাতার একটি ল্যাবে পাঠানো হয়েছে। বার্নি বলেন, কোকেনে থাকা মূল উপাদান কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রকে ক্ষতিগ্রস্ত করে।

    বুধবার রাতে বুয়েনোস এয়ার্সের বেশ কয়েকটি হাসপাতালের বাইরে প্রিয়জনের অবস্থা জানতে উদ্বিগ্ন স্বজনদের অপেক্ষা করতে দেখা যায়।

    তিনটি পৃথক হাসপাতালের কর্তৃপক্ষে বেশ কয়েকজনের মৃত্যু এবং বিষক্রিয়ায় কয়েকজনের গুরুতর অসুস্থতার বিষয়টি নিশ্চিত করেছে। এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে কমপক্ষে ১২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

    Leave A Comment