• Login / Register
  • খেলা-ধুলা

    সিলেটে অনুশীলন ক্যাম্প করবে আফগানিস্তান

    আর কদিন বাদে বাংলাদেশের বিপক্ষে একটি সীমিত ওভারের সিরিজ খেলবে আফগানিস্তান ক্রিকেট দল। আসন্ন সিরিজের প্রস্তুতি অংশ হিসেবে সিলেটে অনুশীলন ক্যাম্প করবেন রশিদ-নবীরা। এর জন্য দলটিকে অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সফরে তিনটি  করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।

    চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ হবে  ১৮ ফেব্রুয়ারি। সূচি অনুযায়ী  বিপিএল শেষ হওয়ার এক দিন পর অর্থাৎ ১৯ ফেব্রুয়ারি আফগানিস্তান দলের বাংলাদেশে পৌঁছার কথা। তবে সিরিজ শুরুর কিছুদিন আগেই বাংলাদেশে অনুশীলন ক্যাম্প করতে চায় সফরকারীরা।

    বিসিবির কাছে চিঠিও দিয়েছে আফগানস্তিান ক্রিকেট বোর্ড (এসিবি)। বিসিবিও তাতে ইতিবাচক সাড়া দিয়েছে। আফগানিস্তান দল ১২ ফ্রেব্রয়ারি ঢাকা পৌঁছানোর পরই সিলেট চলে যাবে।  

    সম্প্রতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নেদারল্যান্ডসকে হোয়াইওয়াশ করেছে আফগানিস্তান। তবে আফগান জাতীয় দলের অধিকাংশ খেলোয়াড়ই এখন বিপিএল এবং পিএসএলে খেলছেন।

    বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এ ব্যাপারে বলেন, ‘আফগানিস্তান আমাদের এখানে অনুশীলন ক্যাম্পের অনুরোধ করে। আমরা তাদের অনুরোধ রেখেছি। তাদের ক্যাম্পটি সিলেটে হবে।’

    আন্তর্জাতিক মান বজায়ে রেখে আফগানিস্তান দলকে বায়ো-বাবল ব্যবস্থা মেনে চলতে হবে বলে উল্লেখ করেন বিসিবির প্রধান নির্বাহী। তিনি আরো বলেন, ‘এছাড়া তাদেরকে বাংলাদেশ সরকারের নিয়ম নীতি মেনে চলতে হবে।  তাদের  চলাফেরা  সিমিত থাকবে।’

    আফগানিস্তান সিরিজও দর্শকশূন্য মাঠে আয়োজন করতে চায় বিসিবি। তবে সিরিজ শুরুর আগে কোভিড-১৯ পরিস্তিতি দেখে সরকারের কাছে নতুন করে নির্দেশনা  চাইবে।

    Leave A Comment