• Login / Register
  • বাংলাদেশ

    ব্যবসায়ী মহসিনের আত্মহত্যার ভিডিও সরাতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট

    মডেল মুশফিকা তিনার বাবা এবং চিত্রনায়ক রিয়াজের শ্বশুর আবু মহসিন খান (৫৮) ফেসবুক লাইভে এসে মাথায় গুলি চালিয়ে আত্মহত্যার ঘটনার ভিডিওটি ছয় ঘণ্টার মধ্যে সব সামাজিক যোগাযোগমাধ্যম থেকে অপসারণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ ছাড়া এ ভিডিও যেকোনো ধরনের ইলেকট্রনিক মাধ্যমে প্রচারের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

    বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ আজ বৃহস্পতিবার এ আদেশ দেন।

    স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিটিআরসিকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। বিটিআরসিকে এ বিষয়ে আগামী বুধবারের মধ্যে প্রতিবেদন দিতে বলেছেন আদালত।

    গতকাল বুধবার রাত ৯টার দিকে ধানমণ্ডির ৭ নম্বর রোডের একটি বাড়ির লেভেল-৫-এর একটি ফ্ল্যাটে নিজে পিস্তল মাথায় ঠেকিয়ে গুলি চালিয়ে আত্মহত্যা করেন আবু মহসিন খান।

    ওই ঘটনার পরপরই ঘটনাস্থলে উপস্থিত হন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। তাঁরা ওই ব্যবসায়ী সম্পর্কে বাড়ির অন্যান্য ফ্ল্যাটের বাসিন্দা ও দারোয়ানকে জিজ্ঞাসাবাদ করেন।

    ভবনের কেয়ারটেকার মো. গোলাম রাব্বী বলেন, মহসিন খান ওই বাসায় একা থাকতেন। তাঁর বাসায় কোনো গৃহকর্মী বা ড্রাইভার ছিলেন না। একাই রান্নাবান্না করে একাই থাকতেন। আবার অনেক সময় বাইরে থেকে খাবার আনাতেন। তাঁর একটি প্রাইভেটকার আছে। সেটা তিনি নিজেই ড্রাইভ করতেন।

    রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান সাংবাদিকদের বলেন, ‘নিহতের স্ত্রী-সন্তান অস্ট্রেলিয়া থাকেন। আমরা জানতে পেরেছি ধানমণ্ডির বাসায় তিনি একা থাকতেন। ব্যবসা-বাণিজ্যেও লোকসান করেছেন। ২০১৭ সালে ক্যানসারে আক্রান্ত বলে জেনেছি। এসব কারণে হতাশা থেকে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন বলে পুলিশ ধারণা করছে।’

    Leave A Comment